UGC- ইউজার জেনারেটেড কন্টেন্ট এর পাওয়ার ব্যবহার করে কিভাবে ফ্রিতে মার্কেটিং করা যায়।

আজকের ডিজিটাল যুগে, ইউজার-জেনারেটেড কন্টেন্ট (UGC) ব্র্যান্ডের জন্য অনলাইন গ্রাহকদের সাথে আরও গভীর এবং ব্যক্তিগত স্তরে সংযোগ করার জন্য একটি শক্তিশালী হাতিয়ার হিসেবে প্রমাণিত হয়েছে। ইউজিসি মূলত গ্রাহক, আপনার কর্মচারী এবং অন্যান্য সংশ্লিষ্টদের দ্বারা তৈরি সামগ্রীকে বোঝায়। একজন গ্রাহক বা ভোক্তা আপনার একটি পণ্য ব্যবহার করে বা পর্যালোচনা করে আপনার ব্র্যান্ড ট্যাগ করে বা নির্দিষ্ট হ্যাশট্যাগ ব্যবহার করে I এটি নানাবিধ উপায়ে করা যায়, যেমন ফটো, ভিডিও, রিভিউ, লাইভ স্ট্রিম এবং পডকাস্ট, যা পরে সোশ্যাল চ্যানেলে শেয়ার করা হয়।

Web design agency in Dhaka, Bangladesh - Coderscrown

কেন UGC গুরুত্বপূর্ণ?

UGC বিভিন্ন উপায়ে ব্র্যান্ডগুলির প্রচারণায় প্রচুর ক্ষমতা রাখে। জরিপে দেখা গেছে যে UGC-এর গ্রাহকরা কাস্টমার হিসেবে 2.4 গুণ বেশি জড়িত হওয়ার সম্ভাবনা রয়েছে এবং ভোক্তারা বিষয়বস্তুকে আস্থাভাজন বা বিশ্বাসযোগ্য হিসেবে দেখেন I ব্র্যান্ড আনুগত্য তৈরিতেও ইউজিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যেমন, সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে এটি হচ্ছে আপনার পণ্য/পরিসেবা মূল্যের প্রকৃত সামাজিক প্রমাণ। গ্রাহকরা যখন দেখেন যে সংশ্লিষ্ট ব্যক্তিরা ইউজিসিএর মাধ্যমে আপনার পণ্য বা পরিষেবা ব্যবহার করছেন বা উপভোগ করছেন, তখন এটি তাদের সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়াকে উল্লেখযোগ্যভাবে প্রভাবিত করে, তাদের ক্রয়ের প্রতি আরও ঝোঁক বাড়ে।

আপনি কিভাবে UGC কে উৎসাহিত করতে পারেন?

UGC এর ক্ষমতাকে কার্যকরভাবে কাজে লাগাতে, আপনি ব্যবহার করতে পারেন এমন কয়েকটি কৌশল রয়েছে:

  • গ্রাহক UGC

ব্র্যান্ডেড হ্যাশট্যাগ তৈরি করে, প্রতিযোগিতার আয়োজন করে এবং সক্রিয়ভাবে আপনার দর্শকদের কাছ থেকে পর্যালোচনা এবং প্রশংসাপত্র খোঁজার মাধ্যমে গ্রাহক UGC কে উৎসাহিত করুন।

যদি আপনার পণ্য ও সেবা অনলাইনে কাজ করে, তাহলে ইমেল মার্কেটিং হতে পারে ইউজিসি তৈরির একটি কার্যকর উপায়। একটি বিজনেস কার্ড বা রসিদে একটি নির্দিষ্ট কল-টু-অ্যাকশন যোগ করে পর্যালোচনার জন্য জিজ্ঞাসা করার কথা বিবেচনা করুন।

তারপরে আপনি ইউজিসি এর প্রভাব বাড়ানোর জন্য কিউরেট এবং শেয়ার করতে পারেন। ইউজিসি নিজেই তখন অন্যদেরকে আন্দোলনে যোগ দিতে এবং নিজেদের ভাগ করে নিতে অনুপ্রাণিত করতে পারে!

শীর্ষ টিপ: সর্বদা নিশ্চিত করুন যে আপনি নির্মাতাদের কাছ থেকে যথাযথ অনুমতি পেয়েছেন এবং তাদের ইউজিসি ব্যবহার করার সময় তাদের যথাযথভাবে কৃতিত্ব দিন।

UGC-এর জন্য আপনার অনুরোধগুলি সুনির্দিষ্টনির্দিষ্ট করতে ভয় পাবেন না। আপনার যে ধরনের সামগ্রিক রয়েছে তা সুস্পষ্টভাবে তুলে ধরতে দ্বিধা করবেন না এবং গ্রাহকদের আপনার ব্র্যান্ডের সাথে সম্পর্কিত তাদের অভিজ্ঞতা, পর্যালোচনা বা প্রশংসাপত্র শেয়ার করতে উত্সাহিত করুন ৷ আপনার পণ্যের সাথে গ্রাহকদের এই সম্পৃক্ততা আপনার ব্র্যান্ড মেসেজ কে তুলে ধরতে সাহায্য করবে।

  • কর্মচারী UGC

UGC শুধুমাত্র যে ভোক্তাদের কাছ থেকে আসবে তা নয়। গ্রাহকরা আপনার কর্মীদের দ্বারা তোলা পর্দার পিছনের ফটোগ্রাফি দেখতে পছন্দ করেন I একটি ব্যবসায় প্রতিদিনের প্রক্রিয়াগুলিকে প্রদর্শন করা একটি ব্যক্তিগত স্পর্শ যোগ করে I নেপথ্যের মুহূর্তগুলি শেয়ার করার মাধ্যমে, ব্যবসাগুলি তাদের পণ্য বা পরিসেবার পিছনের গল্পগুলি দেখিয়ে নিজেদের মানবিক করে তোলে ৷ এই স্বচ্ছতা বিশ্বাস তৈরি করে, ব্র্যান্ড এবং গ্রাহকের মধ্যে বন্ধনকে শক্তিশালী করে এবং তাদের মধ্যে অন্তর্ভুক্তির অনুভূতি তৈরি করে I এতে গ্রাহকরা আরও বেশি অংশগ্রহণ করে থাকে I

বিভিন্ন প্ল্যাটফর্ম এবং চ্যানেলে কৌশলগতভাবে ইউজিসি শেয়ার করতে ভুলবেন না, যেমন আপনার ওয়েবসাইটে, সোশ্যাল মিডিয়া পোস্ট, অনলাইন বিজ্ঞাপন এবং এমনকি ইমেল মার্কেটিং-এ শেয়ার করে। ইউজিসি-এর বিতরণে বৈচিত্র্য আনার মাধ্যমে, আপনি সর্বাধিক প্রভাব বিস্তার করতে পারেন এবং সর্বোচ্চ নম্বর ভোক্তাদের কাছে পৌঁছাতে পারেন।

UGC ‘র লাভ কি কি?

সম্ভবত UGC এর সবচেয়ে বড় সুবিধা হল এর স্বল্প খরচ I  গ্রাহকদের ইউজিসি শেয়ার করতে উৎসাহিত করা একটি ন্যূনতম খরচে আসে – কখনও কখনও এমনকি বিনামূল্যেও I

Web design agency in Dhaka, Bangladesh - Coderscrown

86% গ্রাহক বিশ্বাস করেন যে ইউজিসি একটি ব্র্যান্ডের সত্যতার একটি নির্ভরযোগ্য সূচক I বিশ্বাস গড়ে তোলার জন্য এই সত্যতা খুবই গুরুত্বপূর্ণ যা আপনার ব্র্যান্ডের খ্যাতি আরও শক্তিশালী করতে থাকবে। মূল্যায়ন করে দেখা গেছে যে বিজ্ঞাপনগুলিতে ইউজিসি অন্তর্ভুক্ত করার ফলে গ্রাহকের সংখ্যা বেড়ে গেছে 4.5% I যখন ইউজিসি ব্যবহার করে এমন ব্র্যান্ডগুলির ওয়েবসাইটে 20% ট্র্যাফিক বৃদ্ধি পায়৷

UGC আপনার গ্রাহকদের আপনার ব্র্যান্ডের প্রতি তাদের ভালবাসা প্রদর্শন করার সুযোগ দেয় এবং আপনার গ্রাহকদের সাথে একটি প্রকৃত সংযোগ তৈরি করে। সত্যতা এবং বিশ্বাস হল মৌলিক উপাদান, যা ইউজিসি-এর সাফল্যকে চালিত করে I তবে সাবধান! আপনার বিষয়বস্তু আসল হওয়া অপরিহার্য।

UGC-এর সম্পূর্ণ ক্ষমতা ব্যবহার করে, আপনি আপনার গ্রাহকদের এবং আপনার কর্মীদের নির্ভেজাল অভিজ্ঞতার মাধ্যমে আপনার ব্র্যান্ডকে আরও উচ্চতর পর্যায়ে নিয়ে যেতে পারেন!

আপনার জন্য একটি বিশ্বস্ত এজেন্সি খুঁজে পাওয়া গুরুত্বপূর্ণ। আপনার ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য কি ধরনের মার্কেটিং এর দরকার ,তা কি UGC’ র মত মার্কেটিং টুলকে ব্যবহার করতে পারছে কিনা- এই ধরনের বাজার পরিস্থিতি বিবেচনা করে Coderscrown আপনাকে সঠিক দিক নির্দেশনা দিতে সক্ষম I Coderscrown তার দীর্ঘদিনের কাজের অভিজ্ঞতা, জ্ঞান ও দক্ষতার উপর ভিত্তি করে আপনাদের এই ব্যাপারে সাহায্য করার জন্য একটি প্রতিষ্ঠানI I প্রতিষ্ঠানটি ২০১৬ সাল থেকে ব্র্যান্ডিং, মার্কেটিং ও ব্র্যান্ডিং এর উপর কাজ করে আসছে I প্রতিষ্ঠানটির দক্ষ টিমের সাথে পরামর্শ করার জন্য আপনি যেকোনো সময় যোগাযোগ করতে পারেন; প্রাথমিক আলোচনা এবং দিকনির্দেশনার জন্য কোন ধরনের মূল্য গ্রহণ প্রযোজ্য হবে না I

Rahima Khatun Lipi

Rahima Khatun Lipi

Categories

Recent Post

Subscribe

related posts